গণতান্ত্রিক বাজেট আন্দোলন নাটোর জেলা শাখার আলোচনা সভা

নাটোর প্রতিনিধি: গণতান্ত্রিক বাজেট আন্দোলন (ডিবিএম) নাটোর জেলা শাখার উদ্যোগে নাটোরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২৮শে মার্চ বুধবার সাড়ে ৩টায় শহরের ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীতে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডিবিএম নাটোর জেলা কমিটির সভাপতি এবং দিঘাপতিয়া এম,কে ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মোঃ সাজেদুর রহমান খাঁন এবং ডিবিএম নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদক ও পিকেএসএস সিংড়া নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ।

সভায় স্বাস্থ্য ও কৃষি খাতে জাতীয় বাজেটে বরাদ্দ বিষয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সমাপাদক আলতাব হোসেন। তাছাড়াও সুকুমার রায়, টফি, শ্যামলী, ওয়াহাব, খগেন, প্রভাতী বসাক, আখলাক হোসেন সহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

উক্ত আলোচনা সভায় দরিদ্রমুখীন ও অন্তর্ভুক্তিমূলক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার পরিবেশ তৈরীর লক্ষে বাংলাদেশে পরিকল্পনা ও বাজেট প্রণয়ণ প্রক্রিয়ার বিকেন্দ্রীকরণ এবং বিকেন্দ্রীকরণ উন্নয়নে সুশীল সমাজের উদ্যোগকে শক্তিশালী করার উদ্দেশ্য নিয়ে গুরুক্বপূর্ণ আলোচনা করা হয়।