সাবেক এমপি জ্যোতির হার্টের অপারেশন

স্টাফ রিপোর্টার: জাতীয়তাবাদী সমবায় দলের কেন্দ্রীয় চেয়ারম্যান, কৃষক দলের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক, বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা ও সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতির হার্টের অপারেশন করা হয়েছে।

গত ২৪ মার্চ ২০১৮ ইং অসুস্থ অবস্থায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। ইবনে সিনা হাসপাতালের ডাঃ তউহিদুল হকের তত্ত্বাবধানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর জানাযায় সাবেক জ্যোতি হার্ট এটাক করেছে এবং তার হার্ট ব্লক হয়ে গেছে। পরে তাকে জরুরী ভিত্তিত্বে হার্টের অপারেশন করা হয় এবং রিং স্থাপন করা হয়।

অপারেশনের পর এখন তার শারীরিক অবস্থা কিছুটা সুস্থ। তিনি তার সুস্থতার সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করেছেন। এদিকে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁর (জ্যোতির) শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।
উল্লেখ্য, গত ২৩-০২-২০১৮ ইং সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি বগুড়া শিবগঞ্জ এলাকায় গেলে হটাৎ প্রচন্ড

গলা বেথা অনুভব হয়। পরে তাকে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসা করা হয়। সেখানে ২ দিন চিকিৎসা নেয়ার পর কিছুটা সুস্থ হয়ে ওঠেন। এরপর গত ২৬-০২-২০১৮ তিনি জ্যোতি দুবাই যান এবং পরে সেখান থেকে ০৪-০৩-২০১৮ ইং লন্ডন যান। সেখানে ৯ দিন অবস্থানের পর তিনি বাংলাদেশে ফেরেন। দেশে ফিরে গত ১২-০৩-২০১৮ ইং তিনি রাজনৈতিক ষড়যন্ত্রমূলক মামলায় হাজিরা দেয়ার জন্য বগুড়া যান। বগুড়া কোর্টে হাজিরা দেয়ার পর আবারো হটাৎ প্রচন্ড গলা বেথা অনুভব করেন। পরে তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়।

সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ মেডিকেল কলেজের সি.সি.ইউ’তে ভর্তি করা হয়। সেখানে প্রায় ৯ দিন চিকিৎসাধীন থাকার পর তাকে ২৪-০৩-২০১৮ ইং ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। ইবনে সিনা হাসপাতালে ডাঃ তউহিদুল হকের তত্ত্বাবধানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর জানাযায় সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি হার্ট এটাক করেছে এবং তার হার্ট ব্লক হয়ে গেছে।

পরে তাকে জরুরী ভিত্তিত্বে হার্টের অপারেশন করা হয় এবং রিং স্থাপন করা হয়। অপারেশনের পর এখন তার শারীরিক অবস্থা কিছুটা সুস্থ। তিনি তার সুস্থতার সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করেছেন। এদিকে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতির শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।