সেনাবাহিনী বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে চলেছে: রাষ্ট্রপতি

নীলফামারী প্রতিনিধি: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, সেনাবাহিনীর সদস্যগণ বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্নিঝড়ের মতো প্রাকৃতিক দূর্যোগে সব সময় জনগনের পাশে দাঁড়িয়েছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও তাদের কৃতিত্বপূর্ন ভুমিকা দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে চলেছে। নীলফসৈয়দপুর সেনানিবাসে অনুষ্ঠিত প্যারেডে পরিদর্শন শেষে তিনি এক বক্তব্যে এ সব কথা বলেন।

ইএমই কোরের কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠান, বাৎসরিক অধিনায়ক সম্মেলন ও ৫ম কোর পুনর্মিলনী শুরু হয়েছে। দুই দিন ব্যাপী এ অনুষ্ঠানের বুধবার(২৮শে মার্চ) ইলেকট্রিক্যাল এ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স সেন্টার এন্ড স্কুলপুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে অনুষ্ঠিত প্যারেডে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। প্যারেড শেষে রাষ্ট্রপতি উপস্থিত সকলের উদ্দেশ্যেতার মূল্যবান বক্তব্য প্রদান করেন।

এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকেএকটি প্রশিক্ষিত, সুশৃঙ্খল এবং আধুনিক সেনাবাহিনী হিসেবে গড়ে তোলার জন্য পরামর্শ প্রদান করেন।

তিনি আরো বলেন, স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে সীমিত সম্পদ দ্বারা জাতির পিতা বাংলাদেশ সেনাবাহিনী গঠনে উদ্যোগী হন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বেই বর্তমান বাংলাদেশ সেনাবাহিনী। বঙ্গবন্ধু সবসময়ই আধুনিক, শক্তিশালী ও যুগোপযোগি সশস্ত্র বাহিনীর প্রয়োজনীয়তা অনুভব করছেন।

প্রিন্স, ঢাকা