বৃদ্ধ মাকে মারধরের অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি: বৃদ্ধ মাকে মারধরের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় স্ত্রীসহ তিন ছেলেকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রাম মূখ্য মহানগর হাকিম একেএম নাছিরুদ্দিন এ আদেশ দেন। সাজাপ্রাপ্তরা হলেন বৃদ্ধার তিন ছেলে নুর উদ্দিন, নুর হোসেন ও নুর ইসলাম। তাদের স্ত্রী পারভীন আক্তার, শামীম আক্তার ও ডেইজি আক্তার।

বাদি পক্ষের আইনজীবী হাবিবুর রহমান আজাদ জানান, বৃদ্ধ মাকে মারধরের অভিযোগে একটি মামলায় স্ত্রীসহ তিন ছেলেকে ৬ মাসের কারাদন্ড এবং ৫০০ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে আরও ১০ দিনের সাজা খাটতে হবে।

রায় ঘোষণার পর ছয়জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হলেও পরে আপিলের শর্তে ১৫ দিনের জামিন দেওয়া হয় বলে জানান তিনি।

হাবিবুর রহমান জানান, হালিশহরে বাড়ির অংশ তিন ছেলেকে না দেওয়ায় বৃদ্ধ মাকে মারধরের অভিযোগে ২০১৪ সালের ২৭ ফেব্রুয়ারি মহানগর হাকিম আদালতে হত্যা চেষ্টার মামলা হয়। একই বছরের ৩০ ডিসেম্বর পুলিশ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। সম্পত্তির জন্য মাকে মারধরের অভিযোগে মহানগর হাকিম আদালতে হত্যা চেষ্টা মামলা দায়ের হওয়ার পর আদালত ছয় জনের বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা জারি করে।

পরে তারা মাকে মাসিক খরচ এবং দখল করা জায়গা ফেরত দেওয়ার অঙ্গিকার করে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন দেয়। কিন্তু এরপর থেকে খরচ ও দখলে নেওয়া জায়গা ফেরত দেয়নি। ফলে বুধবার আদালত তাদের ছয় মাসের কারাদন্ড দেন।

প্রিন্স, ঢাকা