বিএনপিকে অন্য যে কোনদিন সমাবেশের অনুমতি দেয়া হতে পারে

নিউজ ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জনগণকে নিরাপত্তা ও যানজটমুক্ত রাখতে পুলিশ কমিশনার বিএনপিকে জনসভা করার অনুমতি দেননি। তবে অন্য যে কোনো দিন চাইলে সমাবেশের অনুমতি দেয়া হতে পারে।

বৃহস্পতিবার দুপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) মানিকগঞ্জ জেলা কমান্ড্যান্টের কার্যালয়ে ফ্লাগ রেইজিং ও নবগঠিত ৩৮তম আনসার ব্যাটালিয়ন উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি জনসভা করা যে অনুমতি চেয়েছিল, তা দেননি ঢাকা পুলিশ কমিশনার। হয়তো তাদের কাছে কোনো তথ্য প্রমাণ ছিল, যার জন্য বিএনপিকে সমাবেশ করতে দেননি। এর আগে বিএনপিকে খুলনায় সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছিল। জাতীয় পার্টি ঢাকায় বড় সমাবেশ করল। হয়তো বিএনপির সমাবেশ নিয়ে কোনো সমস্যা ছিল, তাই পুলিশ কমিশনার অনুমতি দেননি। অন্য যে কোনো দিন চাইলে সমাবেশের অনুমতি দেয়া হতে পারে।’

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন, মানিকগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) নাজমুস সাদাত সেলিম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান শামীম প্রমুখ।