নানা কর্মসূচীর মধ্যে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালিত

নওগাঁ প্রতিনিধিঃ দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে নওগাঁয় র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে ছিল এই কর্মসূচীর আয়োজন।

বুধবার সকাল সাড়ে ৯টায় জেলা স্কুল মাঠ থেকে বের করা হয় র‌্যালী। জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এই র‌্যালীতে নেতৃত্ব দেন। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুরাতন কালেক্টরেট ভবন চত্বরে মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

পরে বেলা ১০ টা থেকে সেখানে আয়োজিত আলোচনাসভায় সভাতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুস সালাম। “ বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথি হিসিবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন রাজশাহী বিভাগীয় অফিসের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক এবং দুর্নীতি দমন কমিশন রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মতিউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ মাহবুবুর রহমান, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েল, একুশে পরিষদের সভাপতি এ্যাড. ডি এম আব্দুল বারী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মোঃ কায়েস উদ্দিন এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মোঃ মোয়াজ্জেম হোসেন।

পরে এ উপলক্ষে আয়োজিত চিত্রাংকন, আবৃত্তি ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। এর আগে শিশু একাডেমীতে ৩টি পর্যায়ে আবৃত্তি, ৩টি পর্যায়ে চিত্রাংকন প্রতিযোগিতা এবং কে ডি সরকারী উচ্চ বিদ্যালয়, জেলা স্কুল ও সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রিন্স, ঢাকা