কুষ্টিয়ায় অশোক ও দধি ভান্ডারকে জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় দইয়ের ওজনে কারচুপি ও অপরিষ্কার অপরিচ্ছন্নসহ বিভিন্ন অভিযোগে বড়বাজার এলাকার অশোক দধি ভান্ডার ও মিলপাড়া বড় ষ্টেশন এলাকার দধি ভান্ডারকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে এবং পার্থ প্রতিম শীল।

আদালত সুত্রে জানা যায়, দইয়ের ওজনের কারচুপী করে ভোক্তাদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারনা করার অপরাধে এবং লেবেল না লাগানোর অপরাধে অশোক দধি ভান্ডারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ধারা মোতাবেক ৩০ হাজার টাকা ও মিষ্টির দোকানে মাছি, অপরিষ্কার অপরিচ্ছন্ন থাকার অপরাধে দধি ভান্ডারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক ১৫ হাজার জরিমানা করে। এছাড়াও তাদেরকে সতর্ককরণ করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, স্যানিটারি কর্মকর্তাসহ বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোকাররম হোসেন মোয়াজ্জেম উপস্থিত ছিলেন। কুষ্টিয়ার জেলা ম্যাজিস্ট্রেট মো. জহির রায়হান মহোদয়ের নির্দেশনার আলোকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৬ ও ৫২ ধারা ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অশোক দধি ভান্ডার ও মিলপাড়া বড় ষ্টেশন এলাকার দধি ভান্ডারকে মোট ৪৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। জনকল্যাণে ও জনসচেতনতায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রিন্স, ঢাকা