চাঁদপুরে মাসুদ রানা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ডাদেশ

 

নিউজ ডেস্ক : চাঁদপুরে মাসুদ রানা নামের এক যুবককে হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। আজ বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ এই রায় দেন। মাসুদ রানা মতলব উত্তর উপজেলার দক্ষিণ ফতেপুর এলাকার আ. মান্নান ওরফে মনু বেপারীর ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সুফিয়ান আহমেদ ওরফে শিবির, সাইফুল ইসলাম ওরফে সুজন ও মো. শরীফ সরদার।এদের বাড়ি চাঁদপুরের মতলব উত্তরে।

মাসুদ রানা মতলব উত্তর উপজেলার দক্ষিণ ফতেপুর গ্রামে নিজ এলাকায় কসমেটিকস ও মোবাইল ফোনের ব্যবসা করতেন। তার দোকানে শরীফ সরদার নামের এক যুবক একটি স্বর্ণের চেইন জমা রেখে দুই হাজার টাকা ধার নেন। এ সময় মাসুদ দেড় হাজার টাকা শরীফকে দেন এবং পরবর্তীতে আরো ৫শ’ টাকা দিবে বলে জানান। কিন্তু চেইনটি স্বর্ণের না হওয়ায় শরীফের কাছ থেকে মাসুদ রানা টাকা ফেরত চান।

এই নিয়ে তালবাহানার এক পর্যায়ে ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে মাসুদ রানাকে টাকা ফেরত দেয়ার আশ্বাস দেন শরীফ। পরদিন ২৭ ফেব্রুয়ারি দক্ষিণ ফতেপুর গ্রামে আরশাদ বেপারী বাড়ির পুকুরের পশ্চিম পাড় থেকে মাসুদ রানার লাশ উদ্ধার করা হয়। মাসুদ রানা হত্যাকাণ্ডের ঘটনায় তার ভাই মো. ফারুক বেপারী মতলব উত্তর থানায় তিনজনকে অভিযুক্ত করে হত্যা মামলা দায়ের করেন।