বনদস্যুদের সাথে স্মার্ট প্রেট্রোলিং টিমের গুলিবিনিময়

সুন্দরবন প্রতিনিধি: বাগেরহাটের পূর্ব সুন্দরবনে স্মার্ট প্রেট্রোলিং টিমের সাথে বনদস্যুদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। শনিবার রাতে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ভাইজোড়া খালে এ ঘটনা ঘটে। প্রায় আধঘন্টা গুলিবিনিময় শেষে ঘটনা স্থল থেকে বনদস্যুদের ব্যবহৃত ১টি নৌকা ও ২টি মোবাইল সিম উদ্ধার করে স্মার্টটিমের সদস্যরা।

বাগেরহাটে পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগী বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সুন্দরবনের সম্পদ রার্থে বন বিভাগের সদস্যদের সমন্বয়ে গঠিত স্মার্ট প্রেট্রোলিং টিম সুন্দরবনের গভীরে নিয়মিত টহল দিয়ে আসছে। শনিবার রাত ৯টার দিকে স্মার্ট প্রেট্রোলিং টিমের সদস্যরা চাঁদপাই রেঞ্জের ভাইজোড়া খালে টহল দিচ্ছিল।

এসময় বনদস্যুরা স্মার্ট টিমের সদস্যদের ল করে গুলি বর্ষণ শুরু করে। স্মার্ট টিমের সদস্যরাও এসময়ে পাল্টা গুলি ছোড়ে। আধঘন্টা গুলি বিনিময় শেষে বনদস্যুরা গহীণ অরণ্যে পালিয়ে যায়। পরে ঘটনা স্থল থেকে বনদস্যুদের ব্যবহৃত ১টি নৌকা ও ২টি মোবাইল সিম উদ্ধার করা হয়। তবে, কোন বনদস্যু বাহিনীর সাথে স্মার্ট প্রেট্রোলিং টিমের গুলিবিনিময় হয়েছে তা নিশ্চিত করতে পারেননি এই কর্মকর্তা।

প্রিন্স, ঢাকা