কোরআন মানব জাতির পথ চলার দিশারি

বান্দরবান প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, কোরআন হলো আল্লাহ প্রেরিত পবিত্র বাণী ও হাদিস তার বাস্তবায়ন – যা মানব জাতির পথচলার দিশারি হয়ে দেশ ও জাতির মঙ্গলে একটি সংবিধান হিসেবে কাজ করে। আজ বান্দরবানে চট্টগ্রাম বিভাগ ওয়ারি তাহফিজুল কোরআন প্রচার সংস্থার উদ্যোগে ৬ষ্ঠ বার্ষিক হিফজুল কোরআন প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, ধর্ম যার যার রাষ্ট্র আমাদের সবার। কোরআন ও হাদিস অনুসারে সকলের কাজ করা প্রয়োজন। তাহলে সমাজ ও দেশে শান্তি তথা সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন আরো গভীর হবে।

তাহফিজুল কোরআন প্রচার সংস্থা বান্দরবানের সভাপতি হাফেজ মাওলানা আব্দুস সোবহান এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ শফিকুর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজ্জামের হক বাহাদুর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, রেড় ক্রিসেন্ট বান্দরবানের সেক্রেটারি একেএম জাহঙ্গীরসহ কোরআন হাদিসের প্রতিযোগী ও সুশীল সমাজের প্রতিনিধি।

আলোচনাসভা শেষে কোরআন প্রতিযোগিতা ২০১৮ তে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।