জনপ্রিয়তাও ক্যাটরিনার বাজিমাত

নিউজ ডেস্ক: ক্যাটরিনা কাইফ। বলিউডের দর্শকপ্রিয় অভিনেত্রীদের একজন। নিজের অভিনয় দক্ষতা ও গ্ল্যামার দিয়েই এ আসন দখল করেছেন এ অভিনেত্রী। এবার যেন তারই স্বীকৃতি দিল স্ট্রিমিং প্লাটফর্ম স্পাল।

প্রতিষ্ঠানটির করা জরিপের তথ্যানুযায়ী শুধু দেশেই নয়, দেশের বাইরেও বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ।

এই জরিপটি পরিচালনা করা হয় ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বিবেচনা করে। ভারত ও অন্যান্য দেশে বসবাসরত ভারতীয়রা কী দেখছেন তার ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এটি।

বলিউডসহ ভারতের আঞ্চলিক ছবিগুলোর (ভিডিও অন ডিমান্ড) স্ট্রিমিং প্লাটফর্ম স্পাল জানায়, গতবছর ক্যাটরিনার ‘জাগগা জাসুস’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবি দুটি মুক্তি পায়। এরমধ্যে ৩৪ বছর বয়সী এই অভিনেত্রীর টাইগার জিন্দা হ্যায় ভারতের মতো অন্যান্য দেশেও রেকর্ড ব্যবসা করেছে। আর এই ছবির কারণেই ক্যাট সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের তালিকায় এখনো এক নম্বর স্থানে রয়েছেন।

এছাড়া এই তালিকায় শীর্ষ পাঁচ অভিনেত্রীর মধ্যে ক্যাটরিনার পরে আছেন যথাক্রমে আনুশকা শর্মা, আলিয়া ভাট, কারিনা কাপুর খান ও কাজল।

ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন ও সংযুক্ত আরব আমিরাতে স্পাল-এর ৪ কোটি ব্যবহারকারী আছেন। এদিকে, এ বছর মুক্তি পাবে ক্যাটরিনার নতুন দুই ছবি ‘থাগস অব হিন্দুস্তান’ ও ‘জিরো’।