বাংলাদেশ নিজের পায়ে দাঁড়াতে শিখেছে: মায়া চৌধুরী

স্টাফ রিপোর্টার: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বাংলাদেশ আর হাত পাতবে না, নিজের পায়ে দাঁড়াতে শিখেছে। কঠোর পরিশ্রমের মাধ্যমে বাংলাদেশ বিশ্ব দরবারে আত্মমর্যাদা প্রতিষ্ঠিত করবে। তিনি আজ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার চরপাথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সরকারের উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সুলতানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ স্বপন মোরশেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম ইমন, ছেংগারচর পৌর মেয়র রফিকুল আলম জজ।

মন্ত্রী বলেন, দীর্ঘদিন এই এলাকার হিন্দু সম্প্রদায় অবহেলিত ছিল। ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা দিচ্ছেন। এদেশ সকল ধর্মের মানুষের। ধর্ম-বর্ণ নির্বেশেষে সবার সমান অধিকার রয়েছে। এই বছরে দুর্গাপূজা ও ঈদ সবাই মিলে উদ্যাপন করব। তিনি আরো বলেন, জামায়াত-শিবির এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে ছিল। তাদের সাথে নিয়ে সরকার গঠন করে খালেদা জিয়া এদেশের স্বাধীনতাকে অপমান করেছে।

মন্ত্রী মায়া চৌধুরী বলেন, বিগত খালেদা সরকারের সময় দেশে বিদ্যুতের প্রচুর লোডশেডিং ছিল। আর বর্তমান সরকারের সময়ে দেশে লোডশেডিং বলতে নেই। ছেলেমেয়েদের লেখাপড়ার সুবিধার জন্য ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া হচ্ছে। ইতোমধ্যে মতলবে ৫ শতাধিক কিলোমিটার বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। মতলবের রাস্তাঘাট আলোকিত করতে ৯ শতাধিক সোলার প্যানেল ও স্ট্রিট ল্যাম্প স্থাপন করা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, দেশের সকল উপজেলায় আইসিটি শিক্ষার প্রসারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে সরকার মতলবের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে আইসিটি ল্যাব করেছে। মতলবে আইসিটি পার্ক করা হচ্ছে। দেড় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ভরাট ও উন্নয়ন করে ছেলেমেয়েদের খেলাধুলার সুযোগ সম্প্রসারিত করা হয়েছে। প্রত্যেক কলেজে নতুন একাডেমিক ও ল্যাব ভবন করা হয়েছে। অধিকাংশ উচ্চ বিদ্যালয়ে নতুন একাডেমিক ভবন করা হয়েছে। দেশের সকল জেলা ও উপজেলায় এসব জনকল্যাণ কার্যক্রমের ফলেই বাংলাদেশ নি¤œআয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উপনীত হয়েছে বলে তিনি মন্তব্য করেন। উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে শেখ হাসিনা ও নৌকা মার্কায় সমর্থন অব্যাহত রাখার আহŸান জানান মন্ত্রী।