১লা এপ্রিল রবিবার সকাল থেকে ধর্মঘট

স্টাফ রিপোর্টার: ঢাকা মহানগরীতে বসবাসকারী অটোরিক্সা শ্রমিকদের ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ১লা এপ্রিল ২০১৮, রবিবার, সকাল ৬ ঘটিকা থেকে ঢাকা মহানগরীতে সিএনজি-অটোরিক্সা ধর্মঘট পালনের সমর্থনে অদ্য ২২/০৩/২০১৮ইং, বৃহস্পতিবার, সকাল ১১ ঘটিকায় ২৫, বঙ্গবন্ধু এভিনিউ (২য় তলা), ঢাকায় এক প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদের আহ্বায়ক মোঃ জাকির হোসেন। বক্তব্য রাখেন, সমন্বয় পরিষদের কো-আহ্বায়ক সরদার মোঃ সোবহান, সদস্য সচিব মোহাম্মদ হানিফ (খোকন), সদস্য-মোঃ রমজান আলী ভুট্টু, মোশারফ হোসেন, মোঃ বিল্লাল হোসেন, আব্দুস সোবহান, খোরশেদ আলম প্রমুখ।

সভায় গত ১৫ মার্চ ২০১৮ইং তারিখে সমন্বয় পরিষদের ১০ দফা দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন এবং মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সমীপে স্মরকলিপি পেশ কর্মসূচী শেষে সমন্বয় পরিষদের অন্যতম নেতা মোঃ রমজান আলী ভুট্টুকে লাল পতাকাধারীদের এলোপাথারী মারধরের তীব্র নিন্ধা জ্ঞাপন করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সভায় সমন্বয় পরিষদের সদস্য সচিব মোহাম্মদ হানিফ (খোকন) এর বক্তব্যের আলোকে অটোরিক্সা শ্রমিকদের ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১লা এপ্রিল ২০১৮ইং, রবিবার, সকাল ৬ ঘটিকা থেকে ঢাকা মহানগরের সিএনজি-অটোরিক্সা ধর্মঘট পালনের সর্বাত্মক তৎপরতা চালানোর জন্য থানা পর্যায়ের নেতৃবৃন্দকে সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ রক্ষা করে সভা-সমাবেশ করা এবং ব্যাপক প্রচার ও প্রচারনার স্বার্থে পোস্টার ও হ্যান্ডবিল প্রচারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরিশেষে সভার সভাপতি সমন্বয় পরিষদের আহ্বায়ক মোঃ জাকির হোসেন ২০০২ মডেলের সিএনজি-অটোরিক্সার প্রতিস্থাপন কার্যক্রম সুষ্ঠ ও সুন্দরভাবে বাস্তবায়নার্থে বিআরটিএ’র মালিক-শ্রমিক সমন্বয়ে সভা অনুষ্ঠান করে মডেল সংক্রান্ত ভুল ত্রুটি এবং মালিকানা পরিবর্তনের সমস্যা সংশোধন করার আহ্বায়ক জানান।

অন্যথায় ছোট-খাট সমস্যা বড় আকারের হয়ে প্রতিস্থাপন কার্যক্রম বাঁধাগ্রস্ত হওয়ার আশংকা প্রকাশ করেন এবং আগামী ১লা এপ্রিল ২০১৮, রবিবার, সকাল ৬ ঘটিকা থেকে ঢাকা মহানগরে লাগাতার সিএনজি-অটোরিক্সা ধর্মঘট পালনের জন্য অটোরিক্সা শ্রমিকদের প্রতি উদাত্ত আহ্বায়ক জানান।