বুড়িগঙ্গায় জাহাজ মালিকদের প্রতিকি প্রতিবাদ সমাবেশ

কেরানীগঞ্জ প্রতিনিধি: রবিবার দুপুরে নদী পথে ডব্লিউ টি সি এর সারিয়াল ছাড়া অবৈধ ভাবে জোর পূর্বক পন্য পরিবহনের প্রতিবাদে বুড়িগঙ্গা নদীতে প্রতিকি প্রতিবাদ সমাবেশ এর আয়োজন করে বাংলাদেশ কার্গো ভেসেল অর্নার এসোসিয়েশন। দীর্ঘ দিন যাবৎ নদী পথে কিছু অসাধু মালবাহী কার্গো জাহাজ মালিক ওয়াটার ট্রান্সপোর্ট সেল এর আইন অমান্য করে সিরিয়াল ছাড়া জোর করে অবৈধ ভাবে পন্য পরিবহন করার কারনে সাধারন কার্গো মালিকরা পড়েছে চরম বিপাকে।

আর সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে । কার্গো মালিকরা জানিয়েছেন, দিনের পর দিন সিরিয়াল না পাওয়ায় আর্থিক ভাবে ক্ষতি মুখে পরেছেন তারা। এধরনে অবৈধ কর্মকান্ড বন্ধের দাবীতে বুড়িগঙ্গা নদীতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ কার্গোভেসেল এসোসিয়েশনের সভাপতি হাজী মোঃ ইকবাল হোসেন , সাধারন সম্পাদক মোঃ নূরুল হক ও সাংগঠনিক সম্পাদক জি এম ছারোয়ার, যুগ্ম সম্পাদক মোঃ লিয়াকত হোসেন লিমন, সহ সম্পাদক মোঃ মনির হোসেন, কার্যর্নিবাহী সদস্য মনির আহম্মেদ, আক্তার হোসেন লিটন, মাসুদ করিম, লিমন সিকদার ও আবুল ঢালী সহ সমিতির সকল সদস্য বৃন্দ।

সমিতির পক্ষথেকে সদরঘাট থেকে ফতুল্লা পর্যন্ত লঞ্চ নিয়ে এই প্রতিকি প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশ চলাকালে কার্গোভেসেল মালিক ও শ্রমিকরা এলাকার অবৈধবাবে পণ্য পরিবহন থেকে অন্যান্য কার্গো মালিকদের বিরত থাকার আহববান জানান। অন্যথায় ওয়াটার ট্রান্সর্পোট আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।