শরীয়তপুরে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন পালিত

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরে নানান কর্মসূচীর মধ্যদিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলা শহরে বিভিন্ন সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, কেটকাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৭ মার্চ ২০১৮ শনিবার সকালে শহরের হাওলাদার ক্লিনিকের সভা কক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডভোকেট মির্জা হজরত আলী, শরীয়তপুর সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী খবিরুজ্জামান বাচ্চু, সাংস্কৃতিক সম্পাদক শফিকুল ইসলাম রাড়ী, উপ-দপ্তর সম্পাদক মাস্টার সেলিম আকন, উপ-প্রচার সম্পাদক এস.এম সিরাজুল ইসলাম, সদস্য এম.এ মজলিস খান, জেলা পরিষদের সদস্য হারুন অর রশীদ রাড়ী, জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক আকলিমা খাতুন বাবলী, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগারের সভাপতি রাজ এমডি আলী আকবর বাঙ্গাল, প্রজন্ম লীগের সভাপতি সেলিম ঢালী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক রাজিব আহম্মেদ প্রমূখ।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৭ মার্চ ২০১৮ স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালির মুক্তির সংগ্রামের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান ও শেখ সাহেরা খাতুনের কোল জুড়ে বাঙালির বহু শতাব্দীর পরাধীনতার শৃঙ্খল মোচনে শান্তি ও মুক্তির বারতা নিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টুঙ্গিপাড়ার শেখ পরিবারে জন্মগ্রহণ করেন।

বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও রাজনৈতিক জীবন অসামান্য গৌরবের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। আর সাথে সাথে তাঁর সুযোগ্য কন্যা, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি। অনুষ্ঠানে কেককাটা হয় এবং পরে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

প্রিন্স, ঢাকা