হামলাকারী ফয়জুরের ভাই ৮ দিনের রিমান্ডে

 

নিউজ ডেস্ক : শিক্ষাবিদ ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর ওরফে ফয়জুল হাসানের বড় ভাই এনামুল হাসানকে জিজ্ঞাসাবাদের সুযোগ পেয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর হাকিম (তৃতীয়) হরিদাস কুমার তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল।

জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম এসব তথ্য জানান। এদিকে ফয়জুরের মা মোমেনা বেগমকে দু্ই দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

গত ৮ মার্চ গাজীপুর এলাকা থেকে এনামুল হাসান (২৮) কে আটক করা হয়। গাজীপুরে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অভিযানে তাকে আটক করা হয়। এরপর এনামুল হাসানকে সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তখন থেকে তিনি পুলিশি হেফাজতে ছিলেন।

গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করে ফয়জুর। হামলার পর গুরুতর আহত অবস্থায় ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়।