ময়মনসিংহের নতুন ডিসি ড. সুভাষ চন্দ্র বিশ্বাস দায়িত্ব নিলেন

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
ময়মনসিংহে নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেছেন ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। মঙ্গলবার (১৩ মার্চ) সকালে তিনি এ জেলার নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে অফিস করেন। এর আগে, তিনি নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ইতোপূর্বে ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।
সোমবার (১২ মার্চ) সন্ধ্যায় ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে ড. সুভাষ চন্দ্র বিশ্বাসকে ময়মনসিংহের নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
গত ২৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাসকে ময়মনসিংহের ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়। একই প্রজ্ঞাপনে ময়মনসিংহের জেলা প্রশাসক ডিসি খলিলুর রহমানকে মন্ত্রিপরিষদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পদে পদায়ন করা হয়।
নতুন জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি চাকরিতে যোগদান করেন। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ঠাকুর মালিথিয়া গ্রামে।
প্রশাসনের ১৭তম ব্যাচের কর্মকর্তা ড.সুভাষ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করার পর নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি) হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়। তিনি ছিলেন নরসিংদী জেলার ১৬তম জেলা প্রশাসক।
প্রসঙ্গত, মন্ত্রিপরিষদের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পেয়ে বদলি বিদায় নিয়েছেন ময়মনসিংহের জেলা প্রশাসক মো. খলিলুর রহমান। সোমবার দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিদায় নিয়ে যোগ নিয়ে ওই মন্ত্রণালয়ে যোগ দেন।