ত্রিভুবনে সব ফ্লাইট বাতিল

নিউজ ডেস্ক: কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পর বিমানবন্দরটি থেকে সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে। ছেড়ে যাচ্ছে না কোনো বিমান। খবর কাঠমান্ডু পোস্টের।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের (টিআইএ) পক্ষ থেকে বলা হয়েছে, নির্ধারিত সব ফ্লাইট পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া যেগুলো ফ্লাইট ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা সে ফ্লাইটগুলোকে অন্য বিমানবন্দরে অবতরণ করতে বলা হয়েছে।

নেপালের স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে কাঠমান্ডুতে নামার সময় পাইলট নিয়ন্ত্রণ হারালে উড়োজাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়।

ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের ইউএস-বাংলার উড়োজাহাজটিতে মোট ৭১ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ৬৭ জন যাত্রী ও ৪ জন ক্র। উড়োজাহাজটি ঢাকা থেকে নেপালে যাচ্ছিল। উড়োজাহাজটি থেকে আহত ২০ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও উদ্ধার অভিযান চলছে।

দ্য হিমালয়ান টাইমসের খবরে বলা হয়েছে, সোমবার দুপুরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর বিমানটিতে আগুন ধরে যায়। বিমানবন্দর এলাকায় ধোঁয়া দেখা গেছে। উদ্ধার অভিযান শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।