আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্ণামেন্টে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ২৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। শুক্রবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী বিশ্ববিদ্যালয় দলের অধিনায়ক সুমন। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্রিকেট দল। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন সাদমান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৮৬ রান তোলে তারা। এসময় দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন অধিনায়ক রানা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হয়ে ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে তিন উইকেট নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন অপু।

বিকেল সড়ে চারটায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে বিজয়ীদের মধ্যে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। এসময় পুরো টুর্নামেন্টে ১৬০ রান, ৭টি উইকেট ও ৩টি ক্যাচ নিয়ে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আল আমিন।

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন সাংগঠনিক কমিটির সদস্য সচিব মো. আসাদুজ্জামান জানান, এবছর ১৯টি বিশ্ববিদ্যালয়ের অংশ নেবার কথা থাকলেও সমস্যার কারণে শেষ মুহুর্তে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অংশ নেয়নি। ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ ১৭টি দলের মধ্যে অনুষ্ঠিত টুর্নামেন্ট শুরু হয় গত ৩ মার্চ। সেমিফাইনালের আগ পর্যন্ত প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমূখ। এসয় বিশ্ববিদ্যায়ের হাজারো শিক্ষার্থী স্টেডিয়ামে উপস্থিত থেকে ম্যাচটি উপভোগ করেন।

প্রিন্স, ঢাকা