শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিউজ ডেস্ক:   প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলায় বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানসহ চার জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর আদালতের হাকিম সারাফুজ্জামান আনছারি মামলার অভিযোগপত্র (চার্জশিট) আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন।

এ মামলার আসামি আমার দেশ পত্রিকার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান মঙ্গলবার আদালতে হাজির ছিলেন। শফিক রেহমান চার্জশিট আমলে না নেওয়া পর্যন্ত জামিনে ছিলেন।

মামলার অন্য তিন আসামি যুক্তরাষ্ট্রপ্রবাসী জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহমেদ সিজার এবং মিজানুর রহমান ভূঁইয়া মামলার প্রথম থেকেই পলাতক। আগামী ৫ এপ্রিল গ্রেফতারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছে।

আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) জালাল উদ্দিন বলেন, সাংবাদিক শফিক রেহমান এতদিন জামিনে ছিলেন। কিন্তু মঙ্গলবার আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করলে আদালত সেই আবেদন নাকচ করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ৪ আগস্ট পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ফজলুর রহমান। পরে জিডিটি মামলা হিসেবে রুজু করা হয়। গত ২২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ও সিনিয়র পুলিশ কমিশনার (রমনা জোন) হাসান আরাফাত এ মামলার চার্জশিট দাখিল করেন।