কাল প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন

নিউজ ডেস্ক : চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি।

আজ সোমবার বেলা সোয়া ১১টার দি‌কে দলের নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সি‌নিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কথা জানান।

রিজভী আরও বলেন, আগামী বৃহস্পতিবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত অবস্থা কর্মসূচিও পালন করা হবে। মানববন্ধন ও অবস্থান কর্মসূচির বিষয়ে পুলিশকে অবহিত করা হয়েছে।

জাফর ইকবালের ওপর হামলার বিষয়ে বিএনপির এ নেতা বলেন, এ হামলা আওয়ামী লীগের রাজনীতিপ্রসূত কাজ। গুম-খুনের কারিগর আওয়ামী লীগ। তাদের আমলেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে।

বিশিষ্ট ব্যক্তিদের ওপর জখম বা হত্যা সরকারি পৃষ্ঠপোষকতায় হয় উল্লেখ করে রিজভী বলেন, এ সব ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে বিএনপির ওপর দায় চাপায় আওয়ামী লীগ। আর এসবের মূল কারণ প্রকৃত অপরাধীকে পরিকল্পিতভাবে আড়াল করা।

বিএনপির সিনিয়র এ যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, বেগম জিয়ার সাজার দিক থেকে জনগণের নজর অন্যদিকে সরাতে জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়েছে। এতো নিরাপত্তা ব্যবস্থা স্বত্ত্বেও তার উপর হামলায় প্রমাণ করে এটা সরকারেরই কাজ।

রিজভী আহমেদ আরও বলেন, জাফর ইকবালের ওপর হামলায় বিএনপি জড়িত-ওবায়দুল কাদেরের এমন মন্তব্য শুনে জাতি বাকরুদ্ধ। এটা তাদের ঐতিহ্য। আওয়ামী লীগের অতীত ইতিহাসই প্রমাণ করে নিজেদের পাপ ঢাকার জন্য তারা অনর্গল কল্পকাহিনী প্রচার করে।

খালেদা জিয়ার জামিনের বিষয়ে তিনি বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে রেখেছে সরকার। এখন তার জামিনও বিলম্বিত করা হচ্ছে। ১৫ দিনের মধ্যে নিম্ন আদালতের নথি হাইকোর্টে পাঠাতে নির্দেশ দেওয়া হলেও এখনও তা পাঠানো হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভূঁইয়া, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ।