আমরা দোষীদের মূলোৎপাটন করবো : আইজিপি

নিউজ ডেস্ক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীদের খুঁজে বের করে তাদেরকে বিচারের মুখোমুখি করা হবে। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, আমরা কথা দিচ্ছি, এ ঘটনায় সম্পৃক্ত দোষীদের মূলোৎপাটন করবো।

আইজিপি আজ সোমবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিজ্ঞান অনুষদের মাঠে আয়োজিত ‘মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশ ও কনসার্টে’ প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। পুলিশ বাহিনী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাফর ইকবাল পুলিশ পরিবারের সদস্য এ কথা উল্লেখ করে আইজিপি বলেন, তাঁর বাবা ছিলেন একজন পুলিশ কর্মকর্তা। তার ওপর আক্রমণের আমরা নিন্দা জানাই। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। হামলাকারী অসুস্থ থাকায় তাকে এখনো জিজ্ঞাসাবাদ করা যায়নি। আমরা তার পরিবারের সদস্যদের আটক করেছি। এখন পর্যন্ত আমরা যা জানি তা হল, হামলাকারী নিজে-নিজেই জঙ্গি মতাদর্শে উদ্বুদ্ধ হয়েছিল।

জাবেদ পাটোয়ারী বলেন, মাদক প্রতিরোধ শুধু পুলিশের একার দায়িত্ব নয়, এজন্য সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। কারণ মাদক পরিবহন, বিপণন, সেবন ও মাদকসেবীদের পুনর্বাসন- সবই মাদকের সঙ্গে সম্পর্কিত। এটি একটি সামাজিক সমস্যা। তাই একে সামাজিকভাবে মোকাবিলা করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বক্তৃতা করেন। পুলিশের লালবাগ ডিভিশনের ডিসি ইব্রাহীম খানের সঞ্চালনায় পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা, জবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, মাদক আমাদের এক নম্বর সমস্যা। আর জঙ্গিবাদ দ্বিতীয় সমস্যা। ২০১৮ সালে এসে আমাদের মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে।