মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি পুলিশের

চট্টগ্রাম প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেছেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে পুলিশ। মাদক একটি সামাজিক সমস্যা। মাদক নিজের, সমাজের ও রাষ্ট্রের জন্য অশুভ লক্ষণ।

পুলিশ বাহিনী জঙ্গি ও সন্ত্রাসবাদ যেভাবে দমন করতে পেরেছে ঠিক সকলের সহযোগিতা পেলে পুলিশ মাদক নিয়ন্ত্রণে সক্ষম হবে। এ জন্য সর্বত্র মাদকের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে। যদি কোন পুলিশ সদস্য মাদকে জড়িয়ে পড়ে তাহলে ছাড় নেই। গতকাল শনিবার বিকেলে নগরীর দামপাড়া পুলিশ লাইন্স মাঠে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিএমপি কমিশনার মো. ইকবাল বাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত পুলিশ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস.এম মনির উজ-জামান। পরে পুলিশের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন বিষয়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আইজিপি। সমাবেশে সিএমপিসহ পুলিশের বিভিন্নস্তরে কর্মরত পদস্থ পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া সন্ধ্যা সাড়ে ৭টায় পুলিশ লাইন্স মাঠে সাংস্কৃতিক সন্ধ্যা ও রাত ১০টায় নৈশ ভোজের আয়োজন করা হয়।

প্রিন্স, ঢাকা