মাশরাফি বিন মুর্তজার ফেরা

নিউজ ডেস্ক: টি-টোয়েন্টিতে মাশরাফি বিন মুর্তজার ফেরার দাবিটা দিনকে দিন জোরালো হচ্ছে। সমর্থকদের পর এবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও বলেছেন, আমরা তাকে ফেরানোর চেষ্টা করছি।

মার্চে শ্রীলংকায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি ফরম্যাটের নিদাহাস কাপে অংশ নেবে বাংলাদেশ। নাজমুল হাসানের চাওয়া, এ টুর্নামেন্ট দিয়েই আবারও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরুক মাশরাফি। বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ককে কি আবারও দেখা যাবে কুড়ি ওভারের ক্রিকেটে?

নিদাহাস কাপ সামনে রেখে আর কদিন পর (২৪ বা ২৮ ফেব্রুয়ারি) থেকে অনুশীলন শুরুর কথা ছিল টাইগারদের। তবে সম্প্রতি শেষ হওয়া শ্রীলংকার বিপক্ষে সিরিজে বাংলাদেশের ভরাডুবির কারণে অনুশীলনের তারিখ এগিয়ে আনা হয়েছে। বিসিবি সভাপতি একদিন আগেই বলেছেন, ‘পরশু (আজ) থেকে ১৪ জন পেসার এবং ৫ জন ব্যাটসম্যানকে নিয়ে ক্যাম্প শুরু করতে বলেছি। শ্রীলংকার বিপক্ষে সিরিজে আমাদের পেস বোলিং হতাশাজনক ছিল। ব্যাটিংটাও ভালো হয়নি।’

মাশরাফি কি যোগ দেবেন পেস বোলারদের ক্যাম্পে? যতটুকু জানা গেছে, কুড়ি ওভারের ক্রিকেটে তার ফেরার কোনো ইচ্ছে নেই। তবে দেশের স্বার্থের কথা বিবেচনা করে হয়তো নিদাহাস কাপ দিয়েই আবারও টি-টোয়েন্টিতে ফিরতে পারেন নড়াইল এক্সপ্রেস! তবে ফেরা বা না ফেরা সবটাই নির্ভর করছে মাশরাফির ওপর। আর সত্যিই তাকে আবারও সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে দেখা যাবে কিনাÑ তাও জানা যাবে কয়েকদিনের মধ্যেই।