আমেরিকা প্রবাসী মিজানের শেয়ার ব্যবসা নিয়ে বই ‘বি ইউর ওন বস’ এর মোড়ক উন্মোচিত

নিউজ ডেস্ক : শেয়ার ব্যবসার খুঁটিনাটিসহ নানা দিক নিয়ে বই ‘বি ইউর ওন বস’ শনিবার বিকেলে বারিধারার কসমোপলিটন ক্লাবে এর মোড়ক উন্মোচিত হয়। বইটি লিখেছেন মিজান রহমান। সহযোগ করেছেন মামুন আহমেদ। আলোঘর প্রকাশনী থেকে প্রকাশিত বইটি পাওয়া যাচ্ছে গ্রন্থমেলায়।

শেয়ার ব্যবসা নিয়ে লেখা বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক মিজান রহমান, মামুন আহমেদ ছাড়াও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. এ কে আবুল মোমেন, আইডিএলসি এর সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ও সাবেক কমিশনার বিএসইসি আরিফ খান, ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক সভাপতি শাকিল রিজভী, এনআরবি ব্যাংকের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ আবুল মজিদ এবং বাংলাদেশ কর্মাস ব্যাংকের ডিরেক্টর এ এ এম জাকারিয়াসহ আরো অনেকে।

লেখক মিজান রহমান বলেন, বইটি ভালোভাবে পড়ার পরে একজন সাধারন মানুষ তার জীবনে অর্থনৈতিক সাফল্য অর্জনের ক্ষেত্রে শেয়ার ব্যবসাকে তার বিশ্বস্ত সাথী হিসেবে নির্বাচন করতে পারবেন। সবচেয়ে আকর্ষনীয় ও সুখের বিষয় হলো শেয়ারব্যবসা করার জন্য কারও অন্যকোনো কাজ বা পেশাকে ছাড়তে হয় না।

তিনি আরো বলেন, একজন চাকরিজীবী, একজন গৃহিণী, একজন ছোট ব্যবসায়ী অথবা একজন ছাত্র তার অবসর সময়ে সচেষ্ট হলে সহজেই শেয়ারব্যবসায় অংশ নিতে পারবেন এবং এই বইয়ে বর্ণিত কৌশলসমূহ অবলম্বন করে অব্যাহতভাবে লাভবান হতে পারবেন।

উল্লেখ্য, বর্তমানে আমেরিকা প্রবাসী মিজান রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রিপ্রাপ্ত হন। দেশে বহুজাতিক কোম্পানিতে চাকরি ও ব্যবসায় জড়িত ছিলেন। উত্তর আমেরিকায় স্থায়ীভাবে বসবাসের কারণে কানাডা ও যুক্তরাষ্ট্রে ব্যবসা ও শেয়ার ট্রেনিংয়ে এক যুগেরও বেশি অভিজ্ঞতা অর্জন করেছেন।

তিনি সিঙ্গাপুর, যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্র থেকে বিভিন্ন ফিন্যান্সিয়াল ও স্টক ব্যবস্থাপনা বিষয়ে ট্রেনিং কোর্স ও সেমিনারে অংশগ্রহণ করে প্রচুর অভিজ্ঞতা ও কৌশল অর্জনে সক্ষম হন এবং তার কর্মজীবনে এই অভিজ্ঞতার ব্যবহারিক প্রয়োগে সাফল্য অর্জন করেন।

ব্যক্তিজীবনে তিনি ডা. নাজনীন সাদিকার (যুক্তরাষ্ট্রে কর্মরত ডাক্তার) সাথে বিবাহিত জীবনযাপন করছেন। তাদের একমাত্র কন্যা সন্তান যুক্তরাষ্ট্রে একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। লেখক দেশে একটি মার্চেন্ট ব্যাংকের ব্যবসায় সাফল্যের সাথে জড়িত। তিনি দেশ-বিদেশে নানা সামাজিক সংগঠনের সঙ্গেও জড়িত।