এবার অ্যাসাঞ্জলিক!

নিউজ ডেস্ক: তথ্য ফাঁসের ওয়েবসাইট উইকিলিকস-এর প্রতিষ্ঠাতা ও নানা গোপন তথ্য ফাঁস করে পরিচিতি পাওয়া জুলিয়ান অ্যাসাঞ্জ-কে নিয়েই এবার তথ্য ফাঁস হয়েছে।

নতুন ফাঁস হওয়া এই তথ্যে জানা যায়, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প জয়ী হওয়ার আগে ট্রাম্পের দল রিপাবলিকান পার্টি’র প্রতি নিজের সমর্থন দেখিয়েছেন তিনি, খবর প্রযুক্তি সাইট সিনেট-এর।

অনুসন্ধানী সংবাদ প্রতিবেদন প্রকাশের সাইট দ্য ইন্টারসেপ্ট-এর বরাতে প্রযুক্তি সাইটটির প্রতিবেদনে বলা হয়, টুইটারে এক চ্যাট গ্রুপে অ্যাসাঞ্জ সে সময় ডেমোক্রেটিক পার্টি থেকে মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী হিলার ক্লিনটন-কে ‘বুদ্ধিমতী, সুসম্পর্ক রক্ষাকারী ও অন্যের কষ্টে আনন্দ পাওয়া সমাজবিরোধী মনোভাবের একজন’ হিসেবে আখ্যা দেন। তিনি বলেন, “আমরা বিশ্বাস করি জিওপি’র জয়ী হওয়া অনেক বেশি ভালো হবে।” রিপাবলিকান পার্টিকে গ্র্যান্ড ওল্ড পার্টি বা জিওপি বলা হয়ে থাকে।

১১০০০ বার্তার এই আলাপচারিতার সত্যতা যাচাই করা যায়নি। কিন্তু দ্য ইন্টারসেপ্ট-এর পক্ষ থেকে বলা হয়, ওই চ্যাট গ্রুপে থাকা এক সাবেক উইকিলিকস সমর্থকের কাছ থেকে এটি এসেছে আর তিনি মেসেজ গ্রুপ আর এতে থাকা বার্তাগুলো যাচাই করে নিশ্চিত করেছেন।

এ নিয়ে অনুরোধ করা হলেও উইকিলিকস-র পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি বলে জানিয়েছ সিনেট।

উইকিলিকস ২০১৬ সালে ‘বিতর্কিত’ নির্বাচন জড়িত ছিল। সংস্থাটি হিলারি’র প্রচারণা প্রধান জন পডেস্টা’র বার্তা ফাঁস করে দেয়।

সুইডেনের একটি ধর্ষণ মামলায় অভিযুক্ত অ্যাসাঞ্জ প্রত্যার্পন ঠেকাতে পাঁচ বছরের বেশি সময় ধরে যুক্তরাজ্যের লন্ডনে একুয়েডর দূতাবাসের একটি ছোট কক্ষে অবস্থান করছেন। সুইডেন ওই অভিযোগ তুলে নিলেও শুনানিতে উপস্থিত না হওয়া নিয়ে যুক্তরাজ্যের একটি অভিযোগ তার বিরুদ্ধে এখনও রেয়ে গেছে।