‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

নিউজ ডেস্ক : উপজেলার শুভপুর ব্রিজ এলাকায় বৃহস্পতিবার দিবাগত রাতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত এবং ৩জন পুলিশ আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ অস্ত্র উদ্ধার করেছে।

নিহত ডাকাতের নাম মো. সোহরাব হোসেন সৌরভ (৩০)। সে হাজী মমিন ভূঞা বাড়ির মো. আমিনের ছেলে। 

পুলিশ জানায়, উপজেলার পাঠাননগর এলাকার চিহ্নিত ডাকাত মো. সোহরাব হোসেন সৌরভকে বৃহস্পতিবার পুলিশ আটক করে। তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে ডাকাতিতে ব্যবহৃত অস্ত্র এবং পলাতক সঙ্গীদের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে।

তথ্য অনুযায়ী অস্ত্র উদ্ধার ও তার সঙ্গীদের আটক করতে সৌরভসহ পুলিশের একটি দল শুভপুর ব্রিজ এলাকায় অভিযান চালায়। সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা ১৫ রাউন্ড গুলি ছুড়ে।

পুলিশ-ডাকাত বন্ধুকযুদ্ধে চলাকালে সৌরভ দৌড়ে পালানোর সময় গুলিবিদ্ধ হয়। এসময় পুলিশ কনস্টেবল মাইন উদ্দিন, লিটন চাকমা ও খোরশেদ আলম আহত হয়। আহত অবস্থায় সৌরভকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইন্সপেক্টর (তদন্ত) মো. গোলাম জিলানী জানান, ঘটনাস্থল থেকে পুলিশ বন্দুক, ৪টি কার্তুজ, ছেনি ও ৩টি ধারারো কিরিছ উদ্ধার করেছে। এ ব্যাপারে এসআই হারুন রশিদ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।

ছাগলনাইয়া থানার ওসি এমএম মুর্শেদ পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত মো. সোহরাব হোসেন সৌরভের বিরুদ্ধে থানায় ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে।