চাকরি ডটকমে সংবাদ পাঠ ও অনুষ্ঠান উপস্থাপনায় প্রশিক্ষণ কর্মশালা

নিউজ ডেস্ক: চাকরির বাজারে তরুণদের কাছে আকর্ষণীয় হয়ে উঠছে অনুষ্ঠান উপস্থাপনাসহ বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ পাঠ। দেশে নতুন নতুন রেডিও ও টেলিভিশনের যেমন প্রসার ঘটছে, তেমনি কর্মসংস্থানেরও সুযোগ তৈরি হচ্ছে।

এ ছাড়া বিভিন্ন ডিজিটাল মাধ্যমেও দক্ষ উপস্থাপকদের চাহিদা রয়েছে। গতানুগতিকের চেয়ে কিছুটা ব্যতিক্রম হওয়ায় এই পেশায় যুক্ত হতে কারও ব্যক্তিগত আগ্রহের বাইরেও অন্য কিছু বিষয়ে দক্ষতা থাকাটা জরুরি। প্রমিত উচ্চারণ, মুখের জড়তা, সাবলীল পাঠাভ্যাস এবং নিজেকে সুনিপুণভাবে প্রকাশ করার কৌশলসহ বাক্‌শিল্পের নানা বিষয় এর অন্তর্ভুক্ত। আগ্রহী ব্যক্তিরা প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়ন করে এই পেশায় ক্যারিয়ার গড়তে পারেন।

২৬ ফেব্রুয়ারি ২০১৮ থেকে এ রকমই একটি প্রশিক্ষণ কর্মশালা চালু করতে যাচ্ছে অনলাইন-ভিত্তিক জব পোর্টাল চাকরি ডটকম। সপ্তাহে ২ দিন করে ৪ সপ্তাহের এই কর্মশালায় ক্লাস লেকচার, অডিশন টিপসসহ নানান বিষয়ে পরামর্শ দেবেন দেশের স্বনামধন্য মিডিয়া ব্যক্তিত্বরা।

অংশগ্রহণকারীদের দক্ষতার ভিত্তিতে সার্টিফিকেট প্রদান করা হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন চাকরি ডটকমের ওয়েবসাইট www.chakri.com