মাহাথির মোহাম্মদের অবস্থা উন্নতির দিকে

নিউজ ডেস্ক:  বুকে সংক্রমণ নিয়ে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি হওয়া দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের অবস্থা উন্নতি দিকে।

রোববার এক বিবৃতিতে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে বলে মালয়েশিয়ার স্টার অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ৯২ বছর বয়সী ড. মাহাথির মোহাম্মদকে সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। আরও কয়েকদিন তাকে ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হবে এবং তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে। এখন শুধুমাত্র তার পরিবারের ঘনিষ্ঠজনদেরই তার কাছে যেতে দেওয়া হচ্ছে।

এর আগে শনিবার সকালে মাহাথির মোহাম্মদকে দেখতে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে যান তার মেয়ে মেরিনা মাহাথির। পরে বাবার সঙ্গে তোলা তার একটি ছবি দিয়ে টুইটও করেন তিনি, যেখানে তিনি লেখেন, ‘সকালে বাবাকে দেখতে গিয়েছিলাম। তিনি ভালো আছেন, তার শুধু কিছু বিশ্রাম দরকার।’

বুকে সংক্রমণের কারণে সৃষ্ট ঘন ঘন কাশির জন্য শুক্রবার মধ্যরাতে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয় মালয়েশিয়ার রাজনৈতিক জোট ‘পাকাতান হারাপানে’র চেয়ারম্যান মাহাথির মোহাম্মদকে।

প্রসঙ্গত, ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন মাহাথির মোহাম্মদ, যাকে বলা হয় আধুনিক মালয়েশিয়ার রূপকার। দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাকের প্রতি রুষ্ট হয়ে গত মাসে তিনি বিরোধী দল থেকে আগামী সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী প্রার্থী হওয়ার ঘোষণা দেন। আগামী নির্বাচনে বিজয়ী হলে তিনিই হবেন বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী।