ইরানের সহযোগিতায় মধ্যপ্রাচ্য সন্ত্রাসবাদ থেকে মুক্তি পেয়েছে: রুহানি

নিউজ ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইরানের সহযোগিতায় মধ্যপ্রাচ্যের অন্যান্য জাতিও সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পেয়েছে। রবিবার রাজধানী তেহরানে ইসলামি বিপ্লব বার্ষিকীর বিশাল সমাবেশে তিনি এ কথা বলেন।

ড. রুহানি বলেন, ইরান সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিজয় অর্জন করেছে। আমাদের আশেপাশের দেশগুলোতে সন্ত্রাসীরা যেখানে ইচ্ছা প্রবেশ করে মানুষ হত্যা করেছে। কিন্তু তারা ইরানের সীমান্তে এসে গোয়েন্দা মন্ত্রণালয়ের লোকজন এবং ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি’র কাছে ধরাশায়ী হয়েছে।

ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, ইরাক ও সিরিয়ার মানুষের প্রতি ইরানিরা সহযোগিতার যে হাত বাড়িয়ে দিয়েছিল তা সাফল্য ছিনিয়ে এনেছে। মধ্যপ্রাচ্যের মানুষেরা সন্ত্রাসবাদের হাত থেকে রক্ষা পেয়েছে।

বিপ্লব বার্ষিকীর সমাবেশে তিনি আরও বলেন, আমরা বিশ্বকে এটা জানিয়ে দিয়েছি যে, আমরা শক্তিশালী। আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি এবং সঠিক পথ ধরে এগিয়ে যাচ্ছি।

ফিলিস্তিন ও বায়তুল মুকাদ্দাসের বিরুদ্ধে মার্কিন ষড়যন্ত্রের কথা তুলে ধরে তিনি বলেন, গোটা বিশ্ব আমেরিকার ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। শুধু মুসলিম দেশ নয় জাতিসংঘের গুটিকয়েক দেশ ছাড়া আর সবাই সাধারণ পরিষদে ওই ষড়যন্ত্রের বিরোধীতা করেছে।