গৌরীপুরে অবিস্ফোরিত চার পেট্রোল বোমা উদ্ধার

গৌরীপুর সংবাদদাতা: ময়মনসিংহের গৌরীপুরে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকালে গৌরীপুর-শাহগঞ্জ সড়কের উপজেলা সদরের গৌরীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সামনে দেয়ালের পাশ থেকে অবিস্ফোরিত অবস্থায় ৪টি পেট্রোল বোমা উদ্ধার করেছে পুলিশ।

উদ্ধারকারী অফিসার এসআই আসাদুজ্জামান জানান, বিকাল সাড়ে ৪টার দিকে এলাকাবাসী রাস্তার পাশে দেয়াল ঘেঁষে পেট্রোলবোমা পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন। পুলিশের ধারণা নাশকতা করার উদ্দেশ্যে পেট্রোলবোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছিলো। লোকজনের কারণে নাশকতাকারীরা পেট্রোলবোমা ফেলে রেখে পালিয়ে গেছে। উদ্ধারকারী অফিসার এসআই মো. সাইদুর রহমান, সাইদুল ইসলাম ও এএসআই আব্দুল আউয়াল, রুহুল আমিন পলিথিনে ও পানিভর্তি বালতিতে করে বোমাগুলি উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বিকাল সাড়ে ৪টার দিকে গৌরীপুর-শাহগঞ্জ সড়কের গৌরীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মোড়ে ৩টি কাঁচের বোতালে স্কসটেপ পেঁছানো, সলতাযুক্ত পেট্রোল বোমা দেখতে পায়। বিষয়টি জানিয়ে পুলিশকে খবর দিলে স্কুল এন্ড কলেজের দেয়ালের পাশ থেকে ৩টি ও রাস্তার অপর পাশ থেকে প্লাস্টিক বোতালে আরো পেট্রোল বোমা উদ্ধার করে। অপর প্রত্যক্ষদর্শী বর্ণনা মতে, একটি মোটরসাইকেলে ৩জন লোক ব্যাগ থেকে পেট্রোলবোমা ফেলে শাহগঞ্জের দিকে ছুটে যায়।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, খালেদা জিয়ার রায়কে সামনে রেখে পরিবেশকে অস্থিতিশীল, সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি ও নাশকতা করতেই বিএনপি-জামাতের লোকজন এসব পেট্রোলবোমা হামলার চেষ্টা করছিলো। আসামীদের গ্রেফতার ও মামলার প্রস্তুতি চলছে। উল্লেখ্য গত বছর ৩০নভেম্বর যুবলীগের সম্মেলনের দিন ইউএনও’র বাসাসহ পাঁচস্থানে এবং বিজয় দিবস অনুষ্ঠানে শাহগঞ্জ বাজারে ৫টি পেট্রোলবোমা হামলায় রিক্সাচালক ও ব্যবসায়ী আহত হয়।

প্রিন্স, ঢাকা