গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

স্টাফ রিপোর্টার: দশম জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৩তম বৈঠক কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ দবিরুল ইসলামের সভাপতিত্বে আজ জাতীয় সংসদভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য কামাল আহমেদ মজুমদার, মোঃ জাহিদ আহসান রাসেল, এ কে এম ফজলুল হক, মোঃ আবু জাহির, আবু সালেহ মোহাম্মদ সাঈদ (দুলাল), বেগম নূর-ই-হাসনা লিলি চৌধুরী এবং নূরজাহান বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।

পরবর্তী বৈঠকে প্রধান প্রকৌশলী উপস্থিত থেকে ন্যামভবন থেকে সংসদভবন যাওয়ার আন্ডারপাস নির্মাণ কাজের অগ্রগতির বিষয়ে কমিটিকে অবহিত করবেন মর্মে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়।

বৈঠকে পূর্বাচল নতুন শহর প্রকল্পে ১০০-১৪২ তলাবিশিষ্ট আইকনিক বহুতল টাওয়ার নির্মাণকল্পে জমি নিলাম কার্যক্রম প্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

কমিটি ‘চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ বিল, ২০১৮’ এবং ‘খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ বিল, ২০১৮’ নিয়ে আলোচনার জন্য আলাদা বৈঠক করার সুপারিশ করে।

বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, রাজউকের চেয়ারম্যান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।