ইউপি সদস্যকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাল্যবিয়ে সম্পৃক্ততা ও ফৌজদারি মামলার চার্জশিটভুক্ত ২ আসামিকে বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

বরখাস্তকৃত ইউপি সদস্যরা হলেন তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য সফিজুল ইসলাম এবং একই উপজেলার শালবাহান ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য নূর ইসলাম। সোমবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বরখাস্তের চিঠি দেয়া হয়।

মঙ্গলবার তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানিউল ফেরদৌস জানান, স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সফিজুল ইসলামের বিরুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বাল্যবিয়ে সম্পাদনের সঙ্গে সম্পৃক্ত থাকার প্রমাণ এবং নূর ইসলামের বিরুদ্ধে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলনের অভিযোগসহ বেশ কয়েকটি ফৌজদারি মামলা বিচারাধীন থাকায় বরখাস্তের কথা জানানো হয়েছে।

উল্লেখ্য, ২২ জানুয়ারি প্রেরণকৃত প্রজ্ঞাপনটি গতকাল সোমবার তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের নিকট পৌঁছানোর পর তা সংশ্লিষ্ট চেয়ারম্যানদের জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।