‘স্বর্ণ মানব’ মোশাররফ করিম আটক

নিউজ ডেস্ক: মোশাররফ করিম। বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেতা। দেশের সব শ্রেণি পেশার মানুষের কাছে সমানভাবে আদৃত এ বৈচিত্র্যময় অভিনেতা। চরিত্রের প্রয়োজনে তিনি যে কোনও রূপ ধারণ করতে পারদর্শী। কিন্তু ইদানীং সময়টা বেশ খারাপ যাচ্ছে মোশাররফ করিমের। কাজ-কর্ম নেই। সব সময় দুঃচিন্তায় কাটে তার প্রতিটি মুহূর্ত।

হঠাৎ কাউকে না জানিয়েই তিনি দালালের মাধ্যমে মধ্যপ্রাচ্য চলে যান। ফল ভালো হয় না। ধরা খেয়ে আবার দেশের ফ্লাইট ধরতে হয়। কিন্তু খালি হাতে ফিরেননি তিনি।

নিজের জনপ্রিয়তা ও নামধাম ভুলে যোগ দিয়েছেন স্বর্ণ চোরাচালানীদের দলে। তারপর একটি স্বর্ণের চালান নিয়ে দেশে ফেরেন। এসময় কাস্টমস গোয়েন্দার নজরদারিতে পড়ে স্বর্ণসহ শাহজালাল বিমানবন্দরে আটক হন তিনি। ঘটনাটি আসলে ঘটেছে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে স্বর্ণ চোরকারবারির চরিত্রে মোশারফ করিম অভিনীত নাটক ‘স্বর্ণ মানব’-এ।

তবে শরীরে বিশেষভাবে বহন করায় তা উদ্ধারে চলে শ্বাসরুদ্ধকর নাটকীয়তা। শাহজালাল বিমানবন্দরে অন্তরালে শুল্ক গোয়েন্দা সংস্থার গোয়েন্দা কাজের প্রতিচ্ছবি দেখা যাবে এই টেলিছবিতে।

নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে ২৬ জানুয়ারি রাত ৮টায়। মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করেছেন মেহজাবীন। আরো অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, আখম হাসান, রওনক হাসান, আহসান হাবিব, সুজাত শিমুল, খালিদ মাহমুদ প্রমুখ।

নাটকটির রচনা ও সার্বিক নির্দেশনা দিয়েছেন ড. মইনুল খান। চিত্রনাট্য: মাসুম শাহরিয়ার। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।