পর্যটন নগরীর হোটেল শৈবালের উন্নয়ন করা হবে: কামাল

স্টাফ রিপোর্টার:  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন,  পর্যটন নগরী কক্সবাজারের হোটেল শৈবাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত।  তাঁর হাতে লাগানো সমুদ্র তীরবর্তী ঝাউগাছ ও হোটেলের প্রাকৃতিক পরিবেশ অক্ষুণ্ন রেখে স্থানীয় রাজনৈতিক নেতৃত্ব ও জনগণকে সাথে নিয়ে এর উন্নয়ন পরিকল্পনা করা হবে। 
মন্ত্রী মঙ্গলবার কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘পিপিপি (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) এর আওতায় বাস্তবায়নাধীন ‘Development of Tourism Resort and Entertainment Village at Parjatan Holiday Complex, Cox’s Bazar’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, কক্সবাজারসহ বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়িকে নিয়ে একটি আন্তর্জাতিকমানের ট্যুরিস্ট জোন করা হবে। বিদেশি পর্যটকদের আগমনের সুবিধার্থে ইতোমধ্যে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে ৬ হাজার থেকে ৯ হাজার ফুটে সম্প্রসারণ করা হয়েছে। আরো এক হাজার ফুট বাড়ানো হবে এর রানওয়ে।

কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ, বিমান ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. নাইম হাসান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল (অব.) ফোরকান।