জাহিদ হাসানের নতুন ধারাবাহিক ‘বাচ্চু সমাচার’

নিউজ ডেস্ক: জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান অভিনীত ধারাবাহিক নাটক ‘বাচ্চু সমাচার’। জাহিদুল ইসলাম জাহিদের রচনা ও পরিচালনায় এতে আরও রয়েছেন আতাউর রহমান, মিনু মমতাজ, তানিয়া বৃষ্টি, পুজা, মিমো, শেলী আহসান, তানাজ রিয়া, ওবিদ রেহান, বাপ্পী আশরাফসহ অনেকেই।

বেসরকারি টিভি চ্যানেল এশিয়ান টিভিতে আগামী ২৫ জানুয়ারি বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ধারাবাহিকটির সম্প্রচার শুরু হচ্ছে। সপ্তাহে দুই দিন প্রতি বুধ ও বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় নিয়মিত সম্প্রচারিত হবে ‘বাচ্চু সমাচার’।

ধারাবাহিকটির কাহিনী গ্রামীণ পটভূমিতে গড়ে উঠেছে। গ্রামের মধ্যবিত্ত পরিবারের শিক্ষিত যুবক বাচ্চু। কর্মের প্রতি খুব একটা আগ্রহ নেই তার, নেই কোন ভবিষ্যৎ পরিকল্পনাও। মানুষের উপকার করে বেড়ানো, অন্যায়ের প্রতিবাদ, সাঙ্গ-পাঙ্গদের সাথে আড্ডায় মেতে থাকা, চেয়ারম্যানের মেয়ে জলির সাথে মাঝে মধ্যে ঠোকাঠুকি এমনি সরল জীবন তার। সাজা শেষ হওয়ার আগেই জেল থেকে বেরিয়ে আসে বাচ্চুর বোনের খুনি মনির, স্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন সাজা হয়েছিল তার। মনিরের আগমনে যোগ হয় নতুন টানাপোড়েন, তাকে কেন্দ্র করে গ্রামে সক্রিয় হয় বাচ্চু বিরোধী এক চক্র।

অন্যদিকে ছটকু মেম্বারের মেয়ে নাসিমা স্বামীর সাথে রাগ করে চলে আসে বাবার বাড়িতে, পিছে পিছে চলে আসে তার স্বামী মতিন। একদিকে, বিপত্নীক ছটকু মেম্বারের অবাধ্য সন্তান মাসুদ, অন্যদিকে অস্বাভাবিক চরিত্রের নাসিমা ও মতিন গল্পে যোগ করে নতুন মাত্রা, যা মাতিয়ে রাখবে দর্শকদের। একদিন সারা গ্রামে রটে যায় বাচ্চুর অস্বাভাবিক আচরণের কথা, সে নাকি পাগল হয়েছে। কারণ বাচ্চু পুকুরে ডুবাডুবি করছে এবং যাকে তাকে কাদা ছুঁড়ে মারছে। ঘাবড়ে যায় তার বাবা-মা’সহ পরিবারের সদস্যরা। এরই মধ্যে পুকুর পাড়ে আগমন ঘটে শিকদার বাড়ির মেয়ে নীলার।

নীলাকে দেখা মাত্রই বাচ্চু স্বাভাবিকভাবে উঠে আসে পুকুর থেকে। উপস্থিত লোকজনসহ গ্রামের সবাই পরে যায় গোলক ধাঁধায়। বাচ্চু নীলাকে কেন্দ্র করে গল্পে যোগ হয় নতুন মাত্রা। তারা একে অপরকে নিয়ে ভাবতে থাকে ভবিষ্যতের ভাবনা। এরই মধ্যে আবিষ্কার হয় বাচ্চু মস্তিষ্কের জটিল রোগ সিজোফ্রেনিয়ায় আক্রান্ত একজন মানুষ। ভেঙে যায় বাচ্চু নীলার বিয়ের আয়োজন। কাছের মানুষরাও আর আস্থা রাখতে পারে না বাচ্চুর উপর, তারা বরং উঠে পড়ে লাগে তাকে পাগল বানানোর প্রক্রিয়ায়। টাল-মাতাল অবস্থা নেমে আসে বাচ্চুর জীবনে। এ থেকে বেরিয়ে আসতে পারবে কি বাচ্চু? নীলা কি তার পাশে দাঁড়াবে? এমনি এক দ্বন্দ্বমুখর গল্প “বাচ্চু সমাচার”।