ময়মনসিংহে সেক্টর কমান্ডারস ফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের ইন্তেকাল

ময়মনসিংহ ব্যুরো: সেক্টর কমান্ডাস ফোরাম ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি, জীবনবীমা কর্পোরেশনের সাবেক জোণাল ম্যানেজার বীরমুক্তিযোদ্ধা হাফিজুর রহমান (৭০) সোমবার দুপুর ১টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভূগছিলেন। মৃত্যুকালে স্ত্রী, ২ পুত্র ও ২ কণ্যা, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শহরের ৬নং আলীয় মাদ্রাসা রোডের সওদাগর মঞ্জিলের মালিক হাফিজুর রহমানের প্রথম নামাজে জানাজা সোমবার বাদ এশা শহরের কৃষ্টপুর আলীয়া মাদ্রাসা সংলগ্ন দিলকুশা জামে মসজিদে অনুষ্ঠিত হয়। পরদিন গ্রামের বাড়ি গফরগাঁও উপজেলার রসুলপুর ইউনিয়নের বরবড়া গ্রামে মঙ্গলবার সকাল ১১টায় দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে বলে পারিবাকি সূত্র জানায়।

সোমবার বিকেলে ময়মনসিংহ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাফিকুজ্জামান এবং পুলিশ অফিসার গুলজারের নেতৃত্বে একদল পুলিশ মরহুম বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান করা হয়।
বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান মুক্তিযুদ্ধকালীন মেজর আফসর ব্যাটালিয়নের সেকেন্ড ইন কমান্ড হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও হৃদরোগী কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি, সেবা নিকেতনের সহ-সভাপতি এবং জাসদ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

বীরমুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের মৃত্যুর খবর শুনে গভীর শোকপ্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শহরের ৬নং আলীয় মাদ্রাসা রোডের সওদাগর মঞ্জিলে ছুটে যান জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, বিএমএ ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক ডাঃ এইচ এ গোলন্দাজ তারা, জেলা সিপিবি সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, হৃদরোগী কল্যাণ ফাউন্ডেশনের মহাসচিব ও ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক র.ক. নাজিম উদ দৌলী, জীবনবীমা কর্পোরেশনের ডিজিএম আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের নেতা বীরমুক্তিযোদ্ধা মীর এমদাদুল হক বুলবুল, বীরমুক্তিযোদ্ধা এম.ফরিদুজ্জামান খান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় স্টাফ রিপোর্টার মোঃ নজরুল ইসলাম প্রমূখ।