মুসলমানদের সঙ্গে প্রতারণা করছে সৌদি আরব: খামেনি

নিউজ ডেস্ক: ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, মুসলমানদের সঙ্গে প্রতারণা করছে সৌদি আরব। মঙ্গলবার তেহরানে ইসলামিক দেশগুলোর সংসদীয় প্রতিনিধিদের এক সম্মেলনে এই মন্তব্য করেন তিনি। খামেনির ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়েছে। খবর আল-জাজিরা’র

আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, যুক্তরাষ্ট্র এবং ইসরাইলের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক করে মুসলমানদের সঙ্গে প্রতারণা করছে সৌদি আরবের সরকার। তিনি সৌদি আরবের বিরুদ্ধে ইহুদিদের মদত দেওয়ারও অভিযোগ আনেন। খামেনি বলেন, পবিত্র শহর জেরুজালেম অবশ্যই ফিলিস্তিনের রাজধানী। এ নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই। ওয়াশিংটনের সিদ্ধান্ত কেবলই বৃথা হবে।

আরেক বক্তব্যে খামেনি বলেন, আমরা মুসলিম দেশগুলোর সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে ইচ্ছুক। এমনকি অতীতে কোনো মুসলিম দেশ ও আমাদের মধ্যে শত্রুতার সম্পর্ক থাকলেও তাদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে চাই।।

তিনি বলেন, বিশ্বে মুসলমানরাই সবেচেয়ে বেশি সংখ্যায় আছে। আমরা এক হলে বিশ্বের প্রভাবশালী শক্তি হিসেবে আবির্ভূত হবো এবং কেউ আমাদের কিছু করতে পারবে না। আমাদের মধ্যে উষ্ণ সম্পর্ক ধরে রাখতে হবে। এমন কোনো পরিস্থিতির সৃষ্টি করা যাবে না যার ফলে ইহুদিরা বিশ্বে স্বর্গ গড়ে তুলতে পারে।