ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম আইইবি’র কম্পিউটার ডিভিশনের চেয়ারম্যান নির্বাচিত

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম দেশের প্রকৌশলীদের জন্য একমাত্র পেশাদার প্রতিষ্ঠান-দি ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)-এর ২০১৮-২০১৯ কার্যনির্বাহী কমিটির কম্পিউটার ডিভিশনের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ উপলক্ষ্যে ১৫ জানুয়ারি, ২০১৮ ইউনিভার্সিটির পক্ষ থেকে স্কুল অব বিজনেসের ডীন প্রফেসর উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার তাঁকে অভিনন্দন জানান।

এসময় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর রেজিস্ট্রার ব্রি. জে. মো. আসাদুজ্জামান সুবহানী (অব.), প্রোক্টর ও হেড অব ক্যারিয়ার সার্ভিস উইং এবং বিজনেস স্কুলের এ্যাসোসিয়েট প্রফেসর জনাব হানিফ মাহতাব, স্কুল অব বিজনেসের প্রধান ও এ্যাসোসিয়েট প্রফেসর জনাব এস. এম. আরিফুজ্জামান, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের কো-অর্ডিনেটর ও লেকচারার মিস. ফারিয়া তাবাস্সুম, আইন বিভাগের লেকচারার ব্যারিস্টার মিস. সায়মা তাহমিনসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি, ২০১৮ অনুষ্ঠিত আইইবি’র উক্ত নির্বাচনের ফলাফল প্রকাশিত হয় গত ১৪ জানয়ারি, ২০১৮। প্রকাশিত ফলাফলে দেখা যায় প্রফেসর ড. ইসলাম তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ১০ গুণ বেশি ভোট পেয়েছেন। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ যোগদানের আগে ড. ইসলাম বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা ও শিক্ষাপ্রতিষ্ঠানে বিশিষ্ট শিক্ষক, গবেষক ও প্রশাসনিক কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করেছেন। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি (বুয়েট)-এর কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।