ঢাকায় আনা হচ্ছে মেজবার পরিবারের সদস্যদের

কুমিল্লা প্রতিনিধি: রাজধানীর নাখালপাড়ার রুবি ভিলায় আত্মঘাতী জঙ্গি মেজবা উদ্দিনের পরিবারের সদস্যদের কুমিল্লা থেকে ঢাকায় আনা হচ্ছে বলে জানা গেছে। রবিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লার মনোহরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম।

তিনি বলেন, রাজধানীর পশ্চিম নাখালপাড়ার জঙ্গিদের একটি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে এক জঙ্গির বাড়ি মনোহরগঞ্জ থানার হাসনাবাদ এলাকার বাদুয়ারা গ্রামে হওয়ার সম্ভাবনা রয়েছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, নিজেকে জাহিদ পরিচয় দেয়া আত্মঘাতী ওই জঙ্গির ফিঙ্গারপ্রিন্ট একটি এনআইডির সঙ্গে মিলে যায়। ওই জাতীয় পরিচয় পত্রের তথ্য মিলিয়ে জানা যায়, নিহতদের একজনের নাম মেজবা উদ্দিন। তার বাবার নাম এনামুল হক, মাতা তাহমিনা আক্তার। বাড়ি মনোহরগঞ্জ থানার হাসনাবাদ এলাকার বাদুয়ারা গ্রামে।

এ ঘটনায় রবিবার বিকেলে র‌্যাবের একটি টিম মেজবার গ্রামের বাড়ি গিয়ে তাঁর বাবা এনামুল হক, মা তাহমিনা আক্তার, ভাই মোসলেম উদ্দিন ও স্ত্রী শারমিন আক্তারকে আটক করে নিয়ে যায়।

নিহত মেজবার লাশ শনাক্তের জন্য তাদের ঢাকায় নেয়ার কথা জানিয়ে মনোহরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম গ্রামবাসীর বরাদ দিয়ে জানান, নিহত মেজবাহ গত ১৫ বছর ধরে ঢাকায় বসবাস করে ব্যবসা করছেন। তাঁর বিরুদ্ধে মনোহরগঞ্জ থানায় কোন মামলা বা জিডি নেই।