কাফুরিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষকে লাঞ্চিতের প্রতিবাদে বিক্ষোভ

নাটোর প্রতিনিধি: নাটোরের কাফুরিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ এস এম সাইদুর রহমানকে লাঞ্ছিতকারী বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি শাহ আলম ও তার সহযোগিদের বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। সোমবার সকালে কলেজ চত্বরে এ কর্মসূচী পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আমিন বিপ্লব, ভারপ্রাপ্ত অধ্যক্ষ হামিদুল ইসলাম মিলনসহ শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

গত ১২ জানুয়ারী কলেজের গর্ভনিং বডির সভাপতি হিসেবে জেলা যুবলীগের সাধারন সম্পাদক রুহুল আমিন বিপ্লবকে নির্বাচিত করায় কাফুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস হোসেনের ছেলে এবং বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি শাহ আলম ও তার সহযোগী হারুণ, আবুল, বাচ্চুসহ ১৫-২০ জনের একটি দল কলেজ চত্বরে ঢুকে অধ্যক্ষ এস এম সাইদুর রহমানকে শারিরীকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনায় গত দুই দিন ধরে ক্যাম্পাসে ক্লাস বর্জনসহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আমিন বিপ্লব অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এব্যাপারে নাটোর সদর থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়। তা না হলে কঠোর কর্মসূচী নেয়ার হুশিয়ারী দেন তিনি।

শিক্ষার্থীদের পক্ষে জান্নাতুল ফেরদৌস তৃষা, আল আসমা আশা ও সাহেদুল ইসলাম বলেন, তাদের কলেজের অধ্যক্ষকে বহিরাগত সন্ত্রাসীরা শারিরীক ভাবে লাঞ্চিত করেছে। তারা এর তীব্র নিন্দা জ্ঞাপন করাসহ শাস্তির দাবি করেন।

আব্দুল মোত্তালেব সহ এলাকাবাসি জানান কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য অধ্যক্ষ লাঞ্চিতের জন্য সন্ত্রাসীদের শাস্তি হওয়া আবশ্যক। তানাহলে শিক্ষার্থীরা কলেজে আসতে ভয় পাবে এবং শিক্ষার পরিবেশ নষ্ট হবে বলে তারা জানান।

প্রিন্স, ঢাকা