ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮ উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধি :ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮ উদ্বোধন করা হয়েছে। ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে ১১, ১২ এবং ১৩ জানুয়ারি- এই তিন দিন উন্নয়ন মেলা-২০১৮ চলবে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা ১২টায় ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম চত্ত্বরে মেলার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করেন ।

বেলুন উড্ডয়নের মাধ্যমে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পরে মেলা চত্ত্বর(ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম) থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব আসাদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মু. সাদেক কুরাইশী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো প্রমুখ।

উন্নয়ন মেলা-২০১৮ ঠাকুরগাঁও জেলার সকল প্রকার সরকারি স্কুল ও কলেজ, সকল প্রকার সরকারি প্রতিষ্ঠান, সকল প্রকার বেসরকারি প্রতিষ্ঠান, সকল প্রকার স্বয়াওশাসিত প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান সহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ৫৭টি প্রদর্শনী স্টল রয়েছে।

উক্ত অনুষ্ঠানে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন এবং জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রাতেও অংশ নেন।

উলে­খ্য, উন্নয়ন মেলা উপলক্ষে তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, বির্তক প্রতিযোগিতা,সেমিনার ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হাতে নিয়েছে ঠাকুরগাঁও জেলা প্রশাসন।