ঈশ্বরদীতে তিনদিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন হয়েছে

ঈশ্বরদী সংবাদদাতা: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করে রাখতে ও বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডকে সম্প্রসারিত করে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ঈশ্বরদীতে তিন দিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন হয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন।

এ উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীদের উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হয়। পরে পূর্ব প্রস্তুতি অনুযায়ি আয়োজন করা হয় আলোচনা সভার। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মকলেছুর রহমান মিন্টু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সভাপতিত্বে এ সময় সুগারক্রপ ইনস্টিটিউটের মহাপরিচালক আমজাদ হোসেন ও পাকশি বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) অসীম কুমার তালুকদার, ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম, ঈশ্বরদী থাসানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন, ডাক্তার আবদুল বাতেন, সলিমপুর ইউপি চেয়ারম্যান আবদুল মজিদ বাবলু মালিথা, সাঁড়া ইউপি চেয়ারম্যান ইমদাদুল হক রানা সরদার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কানিজ ফাতেমাসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে শহরে উন্নয়ন মেলার আয়োজকদের পক্ষ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। রেলওয়ে পাকশী বিভাগীয় অফিস, সুগারক্রপ গবেষণা ইনষ্টিটিউট, আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্র, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অফিস, পশ্চিমাঞ্চলীয় গ্যাস অফিস, শিক্ষা অফিস, বিআরডিবি, একটি বাড়ি একটি খামার অফিসসহ ৪৫ টি অফিসের পক্ষ থেকে পৃথক স্টল সাজানো হয়েছে। অন্যান্যবারের তুলনায় এবার মেলার পরিপাটিতে ভিন্নতা থাকায় প্রচন্ড শীতকে উপেক্ষা করে কয়েক হাজার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মেলা পরিদর্শণ ও র‌্যালিতে অংশ নেন।

প্রিন্স, ঢাকা