মুসলিম ছাত্রকে সন্তানের কোঠায় ভর্তি করালেন প্রাণ গোপাল দত্ত

স্টাফ রিপোর্টার: উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের গভর্ণিং বডির চেয়ারম্যান ডাঃ প্রাণ গোপাল দত্ত গভর্ণিং বডির সদস্যের কোঠায় একজন মুসলিম ছাত্রকে ভর্তি করিয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন বলে জানা গেছে।

মেডিকেল কলেজে ছাত্র ভর্তির ক্ষেত্রে কলেজের গভর্ণিং বডির সদস্যদের সন্তানদের জন্য ৫% কোঠা সংরক্ষন করার সুযোগ রেখেছে সরকার, এ কোঠায় কলেজের গভর্ণিং বডির সদস্যদের সন্তানরা ভর্তি হতে পারে। গভর্ণিং বডির কোন সদস্যের সন্তান না থাকলে কলেজের শিক্ষক, কর্মকর্তা/কর্মচারীর সন্তানরা সে সুযোগটি গ্রহণ করতে পারে, তা নাহলে মেধা তালিকা থেকেই কোঠা পূরণ করার নিয়ম রয়েছে। উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের আসন সংখ্যা ৯০টি।

সে অনুযায়ী তাদের গভর্ণিং বডির কোঠার আসন সংখ্যা ৫টি। ডাঃ প্রাণ গোপাল দত্ত গভর্ণিং বডির কোঠায় জুনায়েদ ইসলাম নামক একজন ছাত্রকে কলেজে ভর্তি করিয়েছেন। জুনায়েদ ইসলাম এ কলেজের কারো সন্তানতো দুরের কথা কারো আত্মীয়ও নন। তাছাড়া জুনায়েদ ইসলামের মেরিট পজিশন হচ্ছে ৩১৪৫২, কাজেই মেধা তালিকায় ভর্তি হওয়ার তার কোন সুযোগ নেই। অনেকেই তাই মন্তব্য করে বলছেন ‘ এটা সম্ভবত প্রাণ গোপাল বাবুর দত্তক নেয়া সন্তান’।

উল্লেখ্য উত্তরা আধুনিক মেডিকেল কলেজে ছাত্র ভর্তির ক্ষেত্রে এবছর ব্যাপক দূর্নীতির আশ্রয় নেয়ায় স্বাস্থ্য অধিদপ্তর একটি তদন্ত কমিটি গঠন করেছে, কমিটি ইতিমধ্যেই ব্যাপক দূর্নীতি ও জালিযাতির প্রমান পেয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য ভর্তিতে দুর্নীতির আশ্রয় গ্রহণ ও নীতিমালা লঙ্ঘন করায় আজ ৫৭জন শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট। এর আগে স্বাস্থ্য অধিদপ্তর উত্তরা আধুনিক মেডিকেল কলেজে ছাত্র ভর্তিতে দুর্নীতির অভিযোগ তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করে । তদন্ত কমিটি ভর্তিতে ব্যাপক দুর্নীতির প্রমান পেয়েছে বলে জানা গেছে।