নানা কর্মসূচীর মধ্য দিয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নাটোর প্রতিনিধি: নাটোরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়েছে বঙ্গবন্ধুর শেখ মুজবিুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। সকাল ৯টায় নাটোর শহরের কান্দিভিটাস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, এক মিনিট নিরবতা পালন এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নাটোর -৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস , জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. সিরাজুল ইসলাম পিপি, সামসুল ইসলাম, দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তুজা আলী বাবলু ও সহযোগী সংগঠনের দলীয় নেতা-কর্মী বৃন্দ।

এ উপলক্ষে বিকাল ৩ টায় শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ডে একটি জনসভার আয়োজন করা হয়। উক্ত জনসভায় নাটোর -৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এছাড়াও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, মহিলা লীগের সভানেত্রী রত্না আহম্মেদ, যুবলীগ সেক্রেটারী রংহুল আমিন বিপ্ল¬ব ও ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম জেম্স। এ অনুষ্ঠানে নাটোর শহর, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । জনসভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, মুক্তিযুদ্ধের সমকালীন এবং মুক্তিযুদ্ধ পরবর্তী তার অমর কীর্তি ও অবদান সম্পর্কে আলোচনা করা হয়।

প্রিন্স, ঢাকা