সেঞ্চুরির পর বিপদ ডেকে এনেছিলেন মার্শ ভাইয়েরা!

নিউজ ডেস্ক: চিরপ্রতিদ্ধন্দ্বী ইংল্যান্ডের বিরুদ্ধে ৪-০ ব্যবধানে অ্যাশেজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। চলতি অ্যাশেজে অন্যান্য অজি ক্রিকেটারের মতো নজর কেড়েছেন দুই মার্শ ভাই মিচেল মার্শ এবং শন মার্শ।

অ্যাশেজের শেষ টেস্টে এই দুই ভাই সেঞ্চুরি করেন। ২৯১ বলে ১৫৬ রানের ইনিংস খেলেন শন মার্শ, অন্য দিকে ১৪১ বলে ১০১ রান করেন মিচেল মার্শ।

কিন্তু এই সেঞ্চুরির পর মার্শ ভাইদের সেলিব্রেশন প্রায় বিপদ ডেকে এনেছিল। অস্ট্রেলীয় ইনিংসের ১৭৩তম ওভারে ৯৯ রানে ব্যাট করছিলেন মিচল মার্শ। ওভারের প্রথম বলেই রান নেওয়ার জন্য দৌড়ান মিচেল। বল যেখানে গিয়েছিল সেখান থেকে অনায়াসে দু’রান নেওয়া যেত। কিন্তু এক রান হওয়ার পর ভাইয়ের সেঞ্চুরি সম্পূর্ণ হওয়ায় তাঁকে পিচের মাঝেই জড়িয়ে ধরেন শন।

বল তখনও খেলার মধ্যে ছিল। বিপদ বুঝে শনকে দ্বিতীয় রান পূর্ণ করতে বলেন মিচেল। কোনও মতে দ্বিতীয় রান পূর্ণ করে দুই ভাই। তবে, দু’রান সম্পূর্ণ করে সঠিক ভাবে দাদা শন মার্শকে জড়িয়ে সেঞ্চুরি সেলিব্রেশন করেন মিচেল।

এই বিষয় ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে শন বলেন, “মিচেল আমার ঠেলে বলে ভাল হবে তুমি যদি ক্রিজের অপর প্রান্তে গিয়ে রানটা পূর্ণ কর। আসলে ওর সেঞ্চুরিতে আমি আপ্লুত হয়ে পরেছিলাম।”