নবীন সৈনিকদের প্রশিক্ষণ শেষে কুচকাওয়াজ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর নবীন সৈনিকদের ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬জানুয়ারি) দুপুরের দিকে খাগড়াছড়ির দীঘিনালার মাইনী এ্যাডহক ফরমেশন রিক্রুটিং ট্রেনিং সেন্টারের প্যারেড গ্রাউন্ডে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন করেন। এসময় ছয় মাসব্যাপী প্রশিক্ষণে বিভিন্ন ইভেন্টে কৃতিত্ব অর্জনকারীদের হাতে ট্রফি তুলে দেন মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার।

অনুষ্ঠানে সেনাবাহিনীর নবীন সৈনিকরা স্ব-স্ব ধর্মগ্রন্থে হাত রেখে দেশ মাতৃকার জন্য জীবন উৎসর্গ, শৃঙ্খলা ও দায়িত্ব পালনের শপথ গ্রহণ করেন।

এ সময় খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ ও খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম.এম সালাহ উদ্দিনসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, সৈনিকদের আত্বীয় স্বজনসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন এর আগে ২০১৬ ও ২০১৭ সালে আরো দু’দফা এ সেন্টার থেকে সৈনিকরা দীর্ঘ ৬ মাস করে মৌলিক ট্রেনিং শেষে পদাতিক ডিভিশনে সৈনিক হিসেবে যোগদান করেন।

প্রিন্স, ঢাকা