মোস্তাফা জব্বারকে মোবাইল ও ইন্টারনেট ইউজার্স সোসাইটির অভিনন্দন

নিউজ ডেস্ক: মোবাইল এন্ড ইন্টারনেট ইউজার্স সোসাইটির চেয়ারম্যান জনাব লতিফুল বারী হামিম এক বিবৃতিতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিজয় বাংলা কিবোর্ডের উদ্ভাবক, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বারকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে এবং নবনির্বাচিত মন্ত্রী মোস্তাফা জব্বারকে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানান।

লতিফুল বারী হামিম বলেন জনাব মোস্তফা জব্বার জানেন কিভাবে প্রযুক্তি খাতকে  আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে জনগনকে তার সাথে সম্পৃক্ত করা যায়। তার প্রচেষ্ঠায় বাংলা ভাষা প্রযুক্তির ভাষায় পরিনত হয়েছে । তিনি ডিজিটাল ব্ংলাদেশ বির্নিমানের বিভিন্ন প্রকল্পের সাথে যুক্ত । নতুন দায়িত্ব ভার সরকারের কর্মসূচী বাস্তবায়নে তাকে আরো উজ্জিবিত করবে । আমরা জানি বর্তমান সরকারের আমলে তথ্য প্রযুক্তির বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে ।

লতিফুল বারী হামিম বলেন বর্তমানে মোবাইল ফোনের কল রেট পৃথিবীর যে কোন দেশের তুলনায় সর্বাধিক ও ইন্টারনেটের গতি খুবই অপ্রতুল। মোবাইল অপারেটাররা ও ইন্টারনেট প্রোভাইডাররা মোবাইল ও ইন্টারনেট ব্যবহারকারীদের বিভিন্ন প্যাকেজ/ অফারের নামে ও কলড্রপের মাধ্যমে গ্রহাকদের নানা রকম হয়রানী করছে। সাইবার ক্রাইম, হ্যাকিং ও পন্যগ্রাফী বন্ধসহ কল রেট কমানো এবং ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য সর্ব্বোচ্চ গতি নিশ্চিত করা এবং সকল মানুুয়কে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনা খুবই জরুরী। যাতে দেশের জনগণ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সুফল পেতে পারে।

আমরা আশাকরি আগামী দিনগুলোতে আপনার নেতৃত্ব ডিজিটাল ব্ংলাদেশ বির্নিমান তথা তথ্য প্রযুক্তি খাতসহ মোবাইল ও মোবাইল ফোনের কল রেট ও ইন্টারনেট   ব্যবহারকারীদের বিভিন্ন সমস্যা সমাধান ও সামাজিক অবক্ষয় রোধে বিশেষ উদ্যোগ গ্রহন করবেন।