অধ্যক্ষকে হাতুড়ি পেটানোর প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের মানব বন্ধন

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় চাঁদপুর বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফর রহমানকে হাতুড়ি পেটায় গুরত্বর আহত করার ঘটনার প্রতিবাদে মানব বন্ধন করেছে কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা। রোববার সকালে কলেজের সামনের রাস্তায় তারা এ মানব বন্ধন কর্মসূচী পালন করে।

মানব বন্ধনে বক্তব্য দেন প্রভাষক আবুল কালাম আজাদ, আলমগীর হোসেন, খাদেমুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য শনিবার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফর রহমান সকালে কলেজে আসার কিছুক্ষণর মধ্যে সাত থেকে আট জন বহিরাগত ব্যাক্তি কলেজে ঢুকে হাতুড়ি দিয়ে অধ্যক্ষ্যকে বেধড়ক পিটিয়ে দ্রুত পালিয়ে যায়।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্মরত চিকিৎসকের পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনায় কলেজের পরিস্থিতি শান্ত রাখতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওই কলেজের অধ্যক্ষ মকবুল হোসেনের নিয়োগ জটিলতা নিয়ে গত বছরের ১৯ জানুয়ারী গভর্নিং বডির সভাপতি তৎকালীন ইউএনও অধ্যক্ষের পদ থেকে তাঁকে অব্যহতি প্রদান করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে লুৎফর রহমানকে দায়িত্ব দেয়ার পরথেকেই উভয় পক্ষের মধ্যে বিবাদ চলে আসছে। কিন্তু মকবুল হোসেন তার অধ্যক্ষের দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়ার কোন চিঠি পান নি এবং হাতুড়ি পেটানোর ঘটনা সম্পর্কেও কিছুই জনেন না বলে জানান।

প্রিন্স, ঢাকা