সব সমস্যা সমাধান অসম্ভবও নয়: মোস্তাফা জব্বার

সিনিয়র রিপোর্টার: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, এক বছরে মন্ত্রণালয়ের সব সমস্যা সমাধান সম্ভব নয়। আবার তা অসম্ভবও নয়। তথ্যপ্রযুক্তিতে যারা কাজ করেন, তারা অন্তত অসম্ভব বলেন না।

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, একজীবনে এটি আমার কাছে বিশাল পাওয়া। এর জন্য আমি আমাদের প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। তিনি আমাকে এ সুযোগ দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে মোস্তাফা জব্বার বলেন, এক বছরে মন্ত্রণালয়ের সব সমস্যা সমাধান সম্ভব নয়। আবার তা অসম্ভবও নয়। তথ্যপ্রযুক্তিতে যারা কাজ করেন তারা অন্তত অসম্ভব বলেন না। সুতরাং এক বছর যদি শ্রম দিই, তা হলে এক বছর পর ফল পাব।

তিনি বলেন, ২০২১ সাল আমাদের জন্য একটি মাইলফলক। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০২১ সালের ১৬ ডিসেম্বরের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করতে পারব। এর মধ্য দিয়ে জাতির জনকের সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন বাস্তবায়ন করতে পারব।

এই সময় তার মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গত মঙ্গলবার সন্ধ্যায় টেকনোক্র্যাট কোটায় মোস্তাফা জব্বার মন্ত্রী হিসেবে শপথপাঠ করেন। এর পর দিন বুধবার তাকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।

এমজেই,ঢাকা